ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ , , ৩ রজব ১৪৪১

অনির্দিষ্টকালের জন্য বন্ধ আইআইইউসি

নিউজ ডেস্ক,চট্টগ্রাম । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ২৯, ২০২০ ৭:৫০ দুপুর

 

সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের মুখোমুখি অবস্থানের ফলে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) প্রশাসন।

বুধবার (২৯ জানুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল মুহাম্মদ কাশেম পিএসসি এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে রেজিস্ট্রার স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অনিবার্য পরিস্থিতির কারণে আইআইইউসির স্নাতক এবং স্নাতকোত্তর প্রোগ্রামের সমস্ত শ্রেণির কার্যক্রম বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে।’

একই সময়ে আরেকটি বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৯ জানুয়ারি রাত ৯টার মধ্যে আবাসিক শিক্ষার্থীদের (ছেলেদের) হল ছেড়ে যেতে নির্দেশ দেওয়া হল।

এর আগে, বিভিন্ন সময় ছাত্র শিক্ষক নির্যাতনের প্রতিবাদে সকাল থেকেই ক্যাম্পাসে জড়ো হতে থাকে শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর স্মারকলিপি দিতে গেলে ছাত্রলীগের কর্মীদের বাঁধার শিকার হয় শিক্ষার্থীরা। এ ঘটনায় ছাত্রলীগ এবং শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি ও বাকবিতণ্ডার ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

উল্লেখ্য, ২৭ জানুয়ারি রাতে ছাত্রলীগের নাম ব্যবহার করে বিশ্ববিদ্যালয়ের ওসমান হলে আদনান নামের এক শিক্ষার্থীকে রড, লাঠি ও স্ট্যাম্প দিয়ে বেধড়ক পেটানো হয়। নির্যাতনের শিকার হওয়া ওই শিক্ষার্থী কুরআনিক সাইন্সেস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ১ম বর্ষের ২য় সেমিস্টারের শিক্ষার্থী।


%d bloggers like this: