ঢাকা, বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৯ , , ৭ রবিউস সানি ১৪৪১

ইংল্যান্ডের বিপক্ষে আমরাও জিততে পারি: মাশরাফি

মোহাম্মদ খায়রুজ্জামান । সি এন এন বাংলাদেশ

আপডেট: জুন ৭, ২০১৯ ৮:১৪ দুপুর

ইংল্যান্ড থেকে :: বিশ্বকাপ ক্রিকেটের এবারের আসরের শিরোপার অন্যতম দাবিদার ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুরুটা করেছে দুর্দান্ত। কিন্তু পরের ম্যাচে পাকিস্তানের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে কিছুটা ব্যাকফুটে স্বাগতিকরা।

তবে ইংল্যান্ডের বিপক্ষে বেশি আক্রমণাত্মক হতে গিয়ে সবকিছু যেন এলোমেলো না হয়ে যায় সেই দিকেই বেশি নজর টাইগারদের। স্বাগতিক দল বলেই মাশরাফির বাড়তি সতর্কতা।

শুক্রবার (৭ জুন) ম্যাচ আগে সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘ইংল্যান্ড যে ধরনের ক্রিকেট খেলে তাতে ওদের সঙ্গে আত্মরক্ষাই সেরা আক্রমণ হবে। তারা যে কোনো অবস্থায় আক্রমণাত্মক মানসিকতায় থাকে। তাদের লক্ষ্যই থাকে ৩৫০ থেকে ৪০০ রানের কাছাকাছি যাওয়া। যাতে করে প্রতিপক্ষের কোনো সুযোগ না থাকে। আমরা অনেক সময় আলোচনা করেছি ইংল্যান্ড সব সময় আক্রমণাত্মক থাকে। তাই তাদের ক্ষেত্রে আত্মরক্ষাও আক্রমণ।’

মাশরাফির কাছে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তবে ইংল্যান্ডের বিপক্ষে তাদেরকেই ফেভারিট মনে করেন টাইগার অধিনায়ক।

তিনি বলেন, ‘বিশ্বকাপের মতো আসরে ম্যাচ জয়ের বিকল্প ভাবার সুযোগ নেই। সেমিফাইনালে যেতে হলে প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। শেষ ম্যাচটা জিতলে আমরা অনেক দূরে এগিয়ে যেতে পারতাম। তবে আমরা প্রথম তিনটা ম্যাচে খেলছি তাদের সঙ্গেই, যাদের এই কন্ডিশনে সবচাইতে মানায়। সবাই ভাবছে ইংল্যান্ড ফেভারিট। তার মানে এই না যে আমরা নিজেদের ছোট ভাববো। সবকিছু ঠিকঠাক মতো করলে আমরাও এ ম্যাচ জিততে পারি।’

‘অবশ্যই আমরা শনিবারের (৮ জুলাই) ম্যাচে সেরা দলের বিপক্ষে মাঠে নামছি। তবে আমরা এমন ভাবছি না তাদের আমরা হারাতে পারবো না। মাঠের লড়াইয়ে একবিন্দুও ছাড় দেবো না’—যোগ করেন অধিনায়ক মাশরাফি।

শনিবার কার্ডিফে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।




%d bloggers like this: