ঢাকা, রোববার, ২৬ জানুয়ারী ২০২০ , , ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

ইউপি চেয়ারম্যানের বাড়িতে ‘অস্ত্র কারখানা’

নিউজ ডেস্ক,ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: ডিসেম্বর ১৪, ২০১৯ ৭:৩৫ দুপুর

 

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় সারোয়াতলী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান বেলালের বাড়ি থেকে অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব। তবে অভিযানের সময় চেয়ারম্যান এবং তার পরিবারের কাউকে পাওয়া যায়নি।

শনিবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে প্রায় পাঁচ ঘণ্টার এ অভিযান চালানো হয় উপজেলার সারোয়াতলী ইউনিয়নের হোরারবাগ গ্রামে।

আওয়ামী লীগ নেতা বেলাল হোসেন সারোয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হোরারবাগ গ্রামের বাসিন্দা। প্রায় দুই বছর আগে তার এই বাড়িতেই চোরাই মোটরসাইকেল ও অস্ত্রের সন্ধানে অভিযান চালিয়েছিল পুলিশ।

অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাবের চট্টগ্রাম জোনের সিনিয়র সহকারী পরিচালক এএসপি কাজী মো. তারেক আজিজ বলেন, ‘সীমানা দেয়াল দিয়ে ঘেরা চেয়ারম্যান বেলাল হোসেনের বাড়ির ভেতরে বাঁশের তৈরি একটি ঘরে অস্ত্রের কারখানা পাওয়া গেছে। গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান শুরু করি। চেয়ারম্যান ও তার পরিবারের সদস্যদের কাউকে পাওয়া যায়নি। তারা অস্ত্র কারখানার সঙ্গে সম্পৃক্ত কিনা সেটা আমরা তদন্ত করে দেখব।’

তারেক আজিজ আরও বলেন, কারখানায় পিস্তল ও ওয়ান শুটারগান তৈরির বেশকিছু সরঞ্জাম পাওয়া গেছে। একটি ওয়ান শুটারগান ও দুটি বুলেটও পাওয়া গেছে।

র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান জুয়েল বলেন, ‘যদিও বাড়ির সীমানা দেয়ালের মধ্যে পাওয়া গেছে, তারপরও এ কারখানার সঙ্গে চেয়ারম্যানের সম্পৃক্ততা আছে কিনা সেটা আমরা নিশ্চিত নই। তবে আমরা সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই অভিযান চালিয়েছি। আপাতত আমরা অজ্ঞাতনামা আসামি দিয়ে একটি মামলা করব।’

তদন্তে চেয়ারম্যানের সম্পৃক্ততা পাওয়া গেলে অভিযোগপত্রে তিনিও আসামি হবেন বলেও জানান এই কর্মকর্তা।




%d bloggers like this: