ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০ , , ৪ শা'বান ১৪৪১

ওমরাহ পালন শেষে দেশে ফিরে চট্টগ্রাম অবস্থান করছেন অধ্যাপক পারভেজ

নিউজ ডেস্ক । সি এন এন বাংলাদেশ

আপডেট: মার্চ ২, ২০২০ ৯:৪১ দুপুর

চট্টগ্রাম ::  পবিত্র ওমরাহ্ পালন শেষে সৌদিআরব থেকে সস্ত্রীক দেশে ফিরেছেন বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান ও এনবিইআর (National Bureau of Economic Research) চেয়ারম্যান এবং সিএনএন বাংলাদেশ (CNN Bangladesh) এর প্রধান উপদেষ্টা অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ। শুক্রবার বাংলাদেশ বিমানের (BG 138) ফ্লাইটে করে চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে এসে পৌঁছান তিনি।

সেখানে তারা জমজম টাওয়ার হোটেলে অবস্থান করে ওমরাহ’র আনুষ্ঠানিকতা শেষ করেন। এরপর পবিত্র মদিনায় গিয়ে মসজিদে নবোবীতে নামাজ আদায় ও হযরত মুহাম্মদ (সা.) এর রওজা জিয়ারত করেন। এ সময় তিনি আত্বীয় স্বজন বন্ধু-শুভাকাঙ্ক্ষী ছাড়াও দেশের মঙ্গল কামনায় মহান আল্লাহর দরবারে প্রার্থনা করেন।

পবিত্র ওমরাহ শেষে তিনি তাঁর ফেসবুক স্ট্যাটাসে লিখেন, ‘আমি বিশ্বাস করি হজ্ব পালনরত অবস্থায় সেলফি, ছবি এবং অন্য কোন কাজে মনযোগ দিলে হজ্ব পালনে মনযোগ দেয়া অসম্ভব। অন্য সময়েও তোলা একটি ছবিও গত ২০ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি তারিখ পর্যন্ত পোস্ট করিনি। জানি যারা আমাকে ভালবাসেন তারা তাদের মাঝে আমাকে ফিরে পাবার অপেক্ষায় ছিলেন। আমি তাদের কাছে দায়বদ্ধ। ভালো লাগতে পারে ভেবে কিছু ছবি পোস্ট দিলাম। সবাই ভাল থাকবেন। আল্লাহ হাফেজ।’

এভাবেই তিনি গতানুগতিক হজ্ব পালনরত অবস্থায় ছবি বা সেলফি না দিয়ে তাঁর ভক্ত শুভাকাঙ্ক্ষীদের দেশে ফিরে এসে তাদের কাছে দায়বদ্ধতাস্বরূপ পোস্ট দেন। এটি আমাদের সমাজের জন্য একটি শিক্ষনীয় বিষয় যা পবিত্র স্থানে গিয়ে সেলফি নিয়ে ব্যস্ত থাকা মানে যথাযথ ইবাদতে ব্যাঘাত সৃষ্টি।

এরআগে, সস্ত্রীক ওমরাহ পালনের জন্য গত ১৯ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ বিমানের (BG 135) ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেন অধ্যাপক পারভেজ।




%d bloggers like this: