ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ , , ৩ রজব ১৪৪১

করোনার প্রভাবে পদ্মাসেতু নির্মাণে অসুবিধা হবে না: কাদের

নিউজ ডেস্ক ,ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ২৯, ২০২০ ৮:২৫ সকাল

 

চীনে ভয়ঙ্কর আকার ধারণ করা করোনাভাইরাসের কারণে পদ্মা সেতু নির্মাণ কাজে কোনো অসুবিধার সৃষ্টি হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার দুপুরে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনাভাইরাস পরিবারের নতুন এই ভাইরাসটির দেখা মেলে। পরে ভাইরাসটি উহান থেকে দেশটির বেশ কয়েকটি প্রদেশে ছড়িয়ে গেছে।

চীনের বাইরে যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড এবং দক্ষিণ কোরিয়াতেও ভাইরাসটি ছড়িয়েছে। চীনে আক্রান্ত ছয় হাজার জনের মধ্যে ইতোমধ্যে ১৩২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

প্রাণঘাতী করোনাভাইরাস বিস্তারের মধ্যে গত ১৮ জানুয়ারির পর ৩৫ জনের মতো চীনা কর্মী ছুটি কাটিয়ে কাজে যোগ দেন। করোনাভাইরাসের ফলে পদ্মা সেতু নির্মাণে কোনো অসুবিধা হবে কিনা এ বিষয়ে জানতে চাওয়া হয় ওবায়দুল কাদেরের কাছে।

সেতুমন্ত্রী বলেন, চীন থেকে যারা আসছে, তাদের ব্যাপারে আমাদের নজরদারি আছি। আমরা সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি। ইতোমধ্যে যারা এসেছেন, নিয়ম অনুযায়ী তাদের ১৪ দিন সব কর্মকাণ্ডের বাইরে রাখা হয়েছে। এতে আমাদের কর্মকাণ্ড কোনোভাবেই বিঘ্নিত হবে না।

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতুতে প্রায় এক হাজার চীনা শ্রমিক বা কর্মী কাজ করে। এদের মধ্যে ১৫০ জন শিফটিং ছুটিতে থাকে। এতে আমাদের কর্মকাণ্ড পরিচালনায় বা পদ্মাসেতু নির্মাণকাজে কোনো অসুবিধা সৃষ্টি হবে না।

এ সময় ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বিএনপি সারাদেশ থেকে চিহ্নিত সন্ত্রাসীসহ বহিরাগতদের রাজধানীতে জড়ো করছে বলে আবারও অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বিষয়টিতে উদ্বেগ জানিয়ে নির্বাচন কমিশনকে ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, ভোটের দিন কেন্দ্র পাহারার নামে সশস্ত্র সন্ত্রাসীরা পরিবেশ বিঘ্নিত করতে পারে এমন তথ্য রয়েছে সরকারের কাছে।


%d bloggers like this: