ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ , , ১৫ রবিউস সানি ১৪৪১

কাতারে আখতারুজ্জামান বাবু স্মৃতি পরিষদ গঠিত

কান্ট্রি করেসপন্ডেন্ট । সি এন এন বাংলাদেশ

আপডেট: নভেম্বর ১০, ২০১৯ ২:৫২ দুপুর

দোহা, কাতার ঃ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রাক্তন সংসদ সদস্য ও মন্ত্রী মরহুম আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু’র স্মৃতি রক্ষার্থে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে আত্মপ্রকাশ করেছে ‘আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি পরিষদ ‘।

এতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন কাতার বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ  সম্পাদক মো. আবদুল জলিল, সাধারণ সম্পাদক ব্যবসায়ী মঈনুদ্দিন চৌধুরী ও কাতার যুবলীগ নেতা ও সংগঠক সৈয়দ আরিফ রৌশনকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
এ উপলক্ষে আয়োজিত হয়েছে মরহুম আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরীর বাবুর মৃত্য বার্ষিকী স্মরণে সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ কাতারের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুসা, প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম সমিতি কাতার ও বাংলাদেশ আওয়ামী লীগ কাতার শাখার সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু, বিশেষ অতিথি ছিলেন মঈনুদ্দিন চৌধুরী। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহসিন খান, মো. শফিক, মাওলানা ইউসুফ নুর, আকবর হোসেন বাচ্চু, রহিম পারভেজ, আলম শাহ, সৈয়দ সরওয়ার উদ্দিন, মোহাম্মদ কামাল, মোহাম্মদ নাছির, শাহ আলম প্রমূখ।

সভায় মরহুম আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবুর কর্মময় জীবনের উপর আলোকপাত করে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। খুব শিগগিরই মরহুমের সুযোগ্য সন্তান মাননীয় ভূমি মন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাভেদের সিডিউল নিয়ে তাঁকে প্রধান অতিথি করে গঠিত কমিটির অভিষেক অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।


%d bloggers like this: