ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০ , , ২২ জ্বিলহজ্জ ১৪৪১

গাইবান্ধায় রিকশা-শ্রমিক ইউনিয়নের বয়স্ক ভাতা প্রদান

মোঃ ফরহাদ আকন্দ, স্টাফ রিপোর্টার । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ৫, ২০২০ ২:৪৯ দুপুর

[addtoany]

 

গাইবান্ধায় রিকশা-শ্রমিকদের মাঝে বয়স্ক ভাতা প্রদান করা হয়েছে। আজ শনিবার (৪ জানুয়ারি) দুপুরে জেলা রিকশা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আয়োজনে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে এই ভাতা প্রদান করা হয়।

এসময় একশো রিকশা শ্রমিককে তিন মাসের নয়শ করে নগদ টাকা প্রদান করে সংগঠনটি।

অনুষ্ঠানে জেলা রিকশা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহ আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, গাইবান্ধা পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শাহ্ মাসুদ জাহাঙ্গীর মিলন। বিশেষ অতিথি শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খাঁন মো. সাঈদ হোসেন জসীম, জেলা যুবলীগের সভাপতি সরদার শাহীদ হাসান লোটন, সাধারণ সম্পাদক শাহ আহসান হাবীব রাজিব।

এছাড়া বক্তব্য রাখেন, জেলা রিকশা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ও সম্পাদক আশরাফুল আলম মিলন, সাবেক সাধারণ সম্পাদক মজনু মিয়া, সাগর মিয়া ও আশাদুজ্জামান হাসু প্রমূখ।

এর আগে সংগঠনটির মরহুম সাবেক নেতাদের সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়। পাকিস্থান ও বাংলাদেশ সহ রিকশা শ্রমিক ইউনিয়ন, মোটর শ্রমিক ইউনিয়ন, তাঁত শ্রমিক ইউনিয়ন, কুলি শ্রমিক ইউনিয়ন সহ ১৭টি শ্রমিক সংগঠনের নেতা মরহুম আমিনুর রহমান মল্লিক সহ অন্যান্য নেতৃবৃন্দের স্মৃতিচারণ করা হয়।
পরে ১৯৮৬ সালে সকল সংগঠন নিয়ে গঠন করেন গাইবান্ধা জেলা শ্রমিক কর্মচারী ফেডারেশন। সেই কমিটির সভাপতি ছিলেন প্রখ্যাত এই শ্রমিক নেতা আমিনুর রহমান মল্লিক। সাধারণ সম্পাদক ছিলেন শ্রমিক নেতা রেজাউন্নবী রাজু। তিনি বর্তমানে গাইবান্ধা জেলা গরুর গাড়ী কুলি শ্রমিক ইউনিয়নের সভাপতি। দেশ স্বাধীনের পর ১৯৮৯ সালের ৭ জানুয়ারি মারা যান আমিনুর রহমান মল্লিক। তার বাড়ি শহরের ভিএইড রোডের কালিবাড়ী পাড়ায়। প্রতিবছর এ দিনে তার পরিবার-পরিজন মৃত্যুবার্ষিকী পালন করে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করে আসছে।