ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০ , , ৪ রজব ১৪৪১

চট্টগ্রামে আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগ ৭, বিএনপি প্রার্থী ১২পদে জয়ী

রুপক দেবনাথ । সি এন এন বাংলাদেশ

আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২০ ২:৩৩ দুপুর

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৯টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাকসহ ৭টি পদে জয়ী হয়েছে আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। যুগ্ম-সম্পাদকসহ ১২ টি পদে জিতেছেন বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) গভীর রাতে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সুভাষ চন্দ্র লালা। ১৯ পদে ৪২ জন নির্বাচন করেছেন।

সমন্বয় পরিষদ থেকে ১৫১৪ ভোট পেয়ে সৈয়দ মোক্তার আহমদ সভাপতি ও ১৬০৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন নির্বাচিত হয়েছেন।

ঐক্য পরিষদ থেকে মুহাম্মদ এনামুল হক সভাপতি পদে পেয়েছেন ১৩৭২ ভোট ও মোহাম্মদ আবদুস সাত্তার সারোয়ার সাধারণ সম্পাদক পদে পেয়েছেন ১১৯৭ ভোট।

সমন্বয় পরিষদ থেকে এবারের নির্বাচনে বিজয়ী অন্যরা হলেন অর্থ সম্পাদক পদে মঈনুল আলম চৌধুরী টিপু (১৯৯৯ ভোট) ও তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. ইমরুল হক মেনন (২২৮৯ ভোট)।

ঐক্য পরিষদ থেকে বিজয়ীরা হলেন সিনিয়র সহ-সভাপতি পদে শেখ মো. ছাবেদুর রহমান (১৯৩৩ ভোট), সহ-সভাপতি মো. আজিজুল হক চৌধুরী (১৮৯৮ ভোট), সহ-সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ কবির হোসাইন (১৫৬১ ভোট), পাঠাগার সম্পাদক পদে মো. আলী আকবর সানজিক (১৬৪১ ভোট), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে রুনা কাসেম (১৯৪৫ ভোট)।

নির্বাহী সদস্যপদে এএসএম রিদুয়ানুল করিম , মো. মেজবাহ উদ্দিন , মো. মনজুর হোসেন , মো. ওমর ফারুক , মোহাম্মদ নাজমুল ইসলাম , শেখ তাপসী তহুরা ও তানজিন আক্তার সানি ঐক্য পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন।

মো. রবিউল আলম, মুহাম্মদ শফিউল আজম বাবর ও নাসরিন আক্তার চৌধুরী সমন্বয় পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।


%d bloggers like this: