ঢাকা, বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৯ , , ৭ রবিউস সানি ১৪৪১

চট্টগ্রামে কারাপরিদর্শক হলেন ১২ জন: নতুন মুখ নুরুল আলম ও কচি

সিনিয়র করেসপন্ডেন্ট  । সি এন এন বাংলাদেশ

আপডেট: নভেম্বর ২৭, ২০১৯ ৭:১০ দুপুর

চট্টগ্রাম :: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এবার বেসরকারি কারা পরিদর্শক হিসেবে নিয়োগ পেয়েছে ১২ জন। এদের মধ্যে পুরুষ কারা পরিদর্শক ৮ জন ও মহিলা কারা পরিদর্শক ৪ জন। বুধবার (২৭ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান স্বাক্ষরিত এক আদেশে আগামী দুই বছরের জন্য চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের নতুন কারা পরিদর্শক নিয়োগ দেওয়া হয়।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় সূত্র মতে, নিয়োগ দেওয়া চট্টগ্রামে বেসরকারি কারা পরিদর্শক ১২ জন হলেন শেখ ফোরকানুল হক চৌধুরী, মো. নুরুল আলম মিয়া, মো. আরিফুর রহমান, আব্দুল হান্নান লিটন, ইয়াছিন আরাফাত কচি, মো. আজিজুর রহমান, আবুল কাশেম চিশতী, মুহাম্মদ ফকরুল ইসলাম চৌধুরী অংকুর, অ্যাডভোকেট পাপড়ী সুলতানা, অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী, অ্যাডভোকেট রেহানা বেগম রানু, মোস্তারী মোর্শেদ স্মৃতি।

আগের নিয়োগ থেকে বাদ পড়েছেন ৮ জন। যে ৪ জন বহাল আছেন তারা হলেন শেখ ফোরকানুল হক চৌধুরী, মো. আজিজুর রহমান, অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী ও আব্দুল হান্নান লিটন।

নতুন নিয়োগ পাওয়া বেসরকারি কারাপরিদর্শক নুরুল আলম বলেন, কারাবন্ধিদের কল্যাণে এবং তাদের পরিশুদ্ধ হওয়ার সুযোগ তৈরিতে কাজ করবো। এছাড়া কারাগারের উন্নয়নে সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে কাজ করবো।

নারীদের মধ্যে নিয়োগ পাওয়া অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন, কয়েক বছর ধরে আন্তরিকতার সাথে এ দায়িত্ব পালন করে আসছি। যার ফলশ্রুুতিতে আবারো আমাকে দায়িত্ব দেয়া হয়েছে। আমি চেষ্ঠা করেছি এবং আগামী দিনেও করবো যে, নারী ও শিশু কারাবন্ধিদের আইনী সহায়তাসহ তাদের ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে।

তরুণ কারাপরিদর্শক হওয়া ইয়াছিন আরাফাত কচি বলেন, প্রথমবারের মতো এ দায়িত্ব পেলেও কারাবন্ধিদের মানবাধিকার রক্ষায় এবং কারাগারের মান উন্নত করার কাজ করবো।

 

 




%d bloggers like this: