ঢাকা, বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৯ , , ৭ রবিউস সানি ১৪৪১

জটিলতা নিরসন করে কালুরঘাটে নতুন সেতুর কাজ শুরুর আশ্বাস তথ্যমন্ত্রীর

চৌধুরী এমরান । সি এন এন বাংলাদেশ

আপডেট: আগস্ট ৩, ২০১৯ ৫:৪৩ দুপুর

চট্টগ্রাম :: তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, সব রকম জটিলতা নিরসন করে কালুরঘাট সেতুর কাজ খুব শিগগিরই শুরু হবে। তিনি বোয়ালখালীবাসীকে আশ্বস্থ করে বলেন, কালুরঘাট সেতু নিয়ে যে  জটিলতা তৈরী হয়েছে সেটা নিরসনকল্পে আমরা প্রধানমন্ত্রীর কাছে যাব। এই জটিলতা নিরসন করে খুব সহসাই কালুরঘাট সেতুর নির্মাণ কাজ শুরু হবে।

আজ (৩ আগস্ট)  শনিবার বিকেলে  বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগের জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যের এক পর্যায়ে তিনি কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন,  আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে। তিনি আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের পরিচয় বদলে দিয়েছেন। স্বাধীনতার পরের দরিদ্র বাংলাদেশ এখন নিম্ম মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ ও ৪১ সাল নাগাদ উন্নত দেশে রূপান্তরিত করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।

কর্ণফুলি নদীর উপর কালুরঘাট সেতু নির্মাণের জটিলতা নিরসনে প্রধানমন্ত্রীর কাছে যাবেন বলে স্থানীয়দের আশ্বস্ত করে তথ্য মন্ত্রী বলেন, গত সপ্তাহে আমার উদ্যোগে ও কেবিনেট সচিবের আয়োজনে ঢাকায় বৃহত্তর চট্টগ্রামের উন্নয়নের জন্য একটা উন্নয়ন সমন্বয় সভা হয়েছে। সেখানে স্থানীয় সরকার মন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, রেল, যোগাযোগ, নৌ পরিবহনসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও চট্টগ্রামের মেয়রসহ সমস্ত উর্দ্ধতন কর্মকর্তারা অংশ নেন। সেখানেও কালুরঘাট সেতু নিয়ে আলোচনা হয়েছে।

উল্লেখ্য, মেয়াদোত্তীর্ণ প্রায় শতবর্ষী কালুরঘাট সেতুকে রেল কাম সড়ক সেতু করা বোয়ালখালীবাসীর দীর্ঘদিনের দাবি।  স্বাধীনতার পর আওয়ামী লীগ সরকারই প্রথম এ দাবির প্রতি সমর্থন দিয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রথমবার নির্বাচনের আগে কালুরঘাটে রেল কাম সড়ক বহুমুখী সেতু করার  প্রতিশ্রুতিও  দেন। সে অনুযায়ী বছরখানেক ধরে এর প্রস্তুতিও নিচ্ছিল রেল কতৃপক্ষ। কিন্তু হঠাৎ করে সম্প্রতি রেল কাম সড়ক সেতু থেকে সরে এসে শুধুমাত্র রেল সেতু করার প্রস্তুতি নিতে শুরু করে রেল কর্তৃপক্ষ।  এতে ফুঁসে উঠে বোয়ালখালীবাসীসহ দক্ষিণ চট্টগ্রামের মানুষ। সেই ফুঁসে ওঠা মানুষদের দাবির প্রতি সমর্থন দিয়ে নতুন করে তাদের আশ্বস্ত করেন বোয়ালখালীবাসীর বর্তমানে একমাত্র অবলম্বন তথ্যমন্ত্রী।




%d bloggers like this: