ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ , , ১৪ রবিউস সানি ১৪৪১

‘ডিসেম্বরের মধ্যে কিছু ন গইল্ল্যে আই যাইয়ুম গুই…’

নূর মোহাম্মদ (নূর), দোহা (কাতার) । সি এন এন বাংলাদেশ

আপডেট: নভেম্বর ৭, ২০১৯ ৩:০২ দুপুর

ফেসবুক টাইমলাইন থেকে :: বাদল ভাই বলেছিলেন, ‘ডিসেম্বরের মধ্যে কিছু ন গইল্ল্যে আই যাইয়ুম গুই’ (অর্থাৎ ডিসেম্বরের মধ্যে যদি কিছু না হয়, তাহলে আমি চলে যাব)। এই মুক্তিযোদ্ধা ঠিকই তাঁর কথা রেখেছেন তবে শুধুমাত্র সংসদ থেকেই নয়, চলে গেলেন একেবারে না ফেরার দেশে।

৬৭ বছর বয়সেও তেজস্বী স্বরের অধিকারী জাতির শ্রেষ্ঠ সন্তান সংসদে কিংবা টক শো-তে বক্তব্য রাখার সময় মানুষ অনন্যচিত্তে তাঁর বক্তব্য অনুক্ষণ করতেন, শুনতেন। সপ্রতিভ ক্ষুরধার বক্তব্য, বলিষ্ঠ কন্ঠ ও স্পষ্ট বাচণ ভঙ্গির জন্য তিনি বাংলাদেশের মানুষের কাছে চিরদিন স্মরণীয় হয়ে থাকবে। নিঃসন্দেহে তিনি একজন স্পষ্ট, স্বচ্ছ, উজ্জ্বল ও বিশুদ্ধ রাজনীতিবিদ ছিলেন যার গায়ে কোন কালে দুর্নীতির আঁচড় পরেনি। চট্টগ্রামবাসী তথা বাংলাদেশ একজন শতভাগ সৎ, নির্লোভ, নিরংহকারী, অসাম্প্রদায়িক চেতনাসমৃদ্ধ, শতভাগ শিক্ষিত ও মার্জিত এবং ত্যাগী নেতাকে হারালো।

#সরকারের_প্রতি_অনুরোধ জীবদশায় তো হলো না, অন্ততপক্ষে ডিসেম্বরের আগে প্রাগৈতিহাসিক যুগের কালুরঘাট সেতু বাতিল করে নতুন কালুরঘাট রেল কাম সড়ক সেতু নির্মাণের #সরকারি_ঘোষণা যেন দেয়া হয়, যাতে জাতির এই শ্রেষ্ঠ সন্তান ও বঙ্গবন্ধুর একজন সুশোভিত আরাধক বিদেহী আত্মার যেন প্রশান্তি পায়।

উল্লেখ্য বাঙালিদের ওপর আক্রমণের জন্য পাকিস্তান থেকে আনা অস্ত্র চট্টগ্রাম বন্দরে সোয়াত জাহাজ থেকে খালাসের সময় প্রতিরোধের অন্যতম নেতৃত্বদাতা ছিলেন বাদল ভাই।

 

লেখক : সভাপতি-বাংলাদেশ লেখক-সাংবাদিক অ্যাসোসিয়েশন, কাতার 


%d bloggers like this: