ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ , , ৩ রজব ১৪৪১

ঢাকা সিটি নির্বাচন: গোপীবাগে ইশরাকের প্রচারে বিএনপি-আ.লীগের মধ্যে সংঘর্ষ

স্পেশাল করেসপন্ডেন্ট । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ২৬, ২০২০ ৪:১৯ দুপুর

ঢাকা :: ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগের সমর্থকরা হামলা করেছে বলে অভিযোগ করেছে। দুপুরে প্রায় আধ ঘন্টাব্যাপী দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

এসময় তিন সাংবাদিকসহ অন্তত ১৫জন আহত হয়। এক প্রতিক্রিয়ায় ইশরাক বলেন, বিএনপির জনপ্রিয়তায় ভীত আওয়ামী লীগ, নির্বাচনকে বানচাল করতেই এই হামলা চালিয়েছে।

ইশরাকের অভিযোগ, মতিঝিল থেকে নির্বাচনী প্রচার চালিয়ে বাসার দিকে যাচ্ছিলেন। গোপীবাগে সেন্ট্রাল উইমেন কলেজের সামনে ৩৯ নং ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর রোকন চৌধূরীর নির্বাচনী অফিস থেকে তাদের উপর হামলা করা হয়।

প্রায় আধাঘন্টা ব্যাপী ধাওয়া পাল্টা ধাওয়ায় তিন সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। শোনা গেছে কয়েক রাউন্ড ফাকা গুলির আওয়াজ।

পরে সংবাদ সম্মেলনে নেতাকর্মীদের শান্ত থাকার আহবান জানান, ইশরাক হোসেন। জানান, মামলা করা হবে।

অবশ্য, ইশরাকের মিছিল থেকেই আগে হামলা করা হয়েছে বলে অভিযোগ আওয়ামী লীগ সমর্থকদের।

বিকেল তিনটার দিকে ইশরাকের সঙ্গে দেখা করতে যান, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্সন ডিকসন। মতবিনিময় শেষে সাংবাদিকদের কাছে একটা গ্রহনযোগ্য নির্বাচনের আশাবাদের কথা জানান।

রাজধানীর সবুজবাগের ৫নম্বর ওয়ার্ডে দিনের প্রচারণা চালান, দক্ষিণে নৌকার প্রার্থী শেখ ফজলে নূর তাপস। জানান, মাদকমুক্ত শহরই তার মুল লক্ষ্য।

মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর প্রার্থীরাও সমানতালে প্রচার চালিয়ে যাচ্ছেন।


%d bloggers like this: