ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০ , , ৪ রজব ১৪৪১

মুজিব বর্ষে বাংলাদেশের পাশে থাকবে কাতার

আকবর হোসেন বাচ্চু, ডিপ্লোমেটিক করেসপনডেন্ট । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ১৯, ২০২০ ১১:৫৪ সকাল

দোহা, কাতার ::মুজিব বর্ষে বাংলাদেশের যে কোনো প্রয়োজনে সাথে থাকার আগ্রহ প্রকাশ করেছে কাতার। এছাড়া  তারের সাথে যুব ও ক্রীড়া বিষয়ক এমওইউ স্বাক্ষরিত হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এম পি।

কাতারের রাজধানী দোহার একটি পাচ তারকা হোটেলে কাতারের সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক মন্ত্রী সালাহ বিন গানামের সাথে দ্বিপাক্ষিক বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, কাতারের সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক মন্ত্রী সালাহ বিন গানামের সাথে যুব ও ক্রীড়া বিষয়ক সমঝোতা স্মারক সাক্ষরের বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। অচিরেই এ বিষয়ে উভয় দেশের পক্ষ হতে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হবে। এ সমঝোতা স্মারকের মধ্যে দিয়ে উভয় দেশের মধ্যে দিয়ে যুব বিনিময় কার্যক্রম গ্রহণ করা হবে এবং উভয় দেশের অভিজ্ঞ কোচের মাধ্যমে খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষণ প্রদান করা হবে। যা বন্ধু প্রতীম দু রাষ্ট্রের মধ্যে এক নব দিগন্তের সূচনা করবে।

তিনি আরও বলেন, কাতারের ক্রীড়া মন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন এবং আশা প্রকাশ করেন যে কাতার সরকার বাংলাদেশের শিক্ষা স্বাস্থ্য বানিজ্য অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশ সরকারের পাশে থাকবে। কাতারের এ মন্ত্রী বলেন, বর্তমানে কাতারে প্রায় চার লক্ষ বাংলাদেশী দায়িত্বের সাথে কাজ করছে যারা কাতার এবং বাংলাদেশ উভয় দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

এ সময়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল কাতার সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, কাতার আমাদের ভালো বন্ধু। আমি আশা করি, কাতার সরকার বাংলাদেশ থেকে আরো বেশি দক্ষ জনশক্তি কাতারের শ্রমবাজারে বিনিয়োগ করবে। প্রতিমন্ত্রী এ সময়ে কাতারের মন্ত্রী গানামকে Dhaka OIC youth capital 2020 এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

সালাহ বিন গানাম প্রতিমন্ত্রীর আমন্ত্রণ ইতিবাচক ভাবে বিবেচনা করবেন বলে আশ্বাস প্রদান করেন এবং মুজিব বর্ষে বাংলাদেশ সরকারের প্রয়োজনে যে কোনো সহযোগিতার আগ্রহ প্রকাশ করেন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী প্রথম আরব রাষ্ট্র হিসেবে ২০২২ সালে ফিফা বিশ্বকাপ ফুটবল আয়োজন করায় কাতার সরকারকে ধন্যবাদ ও অভিনন্দন জানান। বৈঠকে যুব ও ক্রীড়া সচিব জনাব মোঃ আখতার হোসেন ও কাতারস্হ বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ উপস্থিত ছিলেন।

 


%d bloggers like this: