ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ , , ৩ রজব ১৪৪১

লেখক-সংগঠক নাজিম উদ্দিন এ্যানেলের জন্মদিন আজ

নিউজ ডেস্ক । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ২২, ২০২০ ১০:১৩ দুপুর

চট্টগ্রাম :: তারুণ্যের বাতিঘর খ্যাত নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল’র জন্মদিন আজ। তিনি একাধারে লেখক, কলামিস্ট এবং সংগঠক। তিনি সবকিছু ছাপিয়ে  একটি প্রতিষ্ঠান! যার মানবিক কর্মকান্ড তরুণ প্রজন্মের জন্য আদর্শের বাতিঘর হিসেবে পরিচিত পাচ্ছে।

৯৬ সালে কবিতার বই দিয়ে কালিও কলমের জগতে প্রবেশের মাধ্যমে এখনও লেখালেখিতে আছেন।

২৩ জানুয়ারি রাউজানের কদলপুল গ্রামে ঐতিহ্যবাহী চৌধুরী পরিবারে জন্মগ্রহণ করেন এই লেখক। জানা যায়, লেখকের শৈশবকাল অতিবাহিত হয়েছে সাতকানিয়া আলো বাতাসে।
লেখক সংগঠক  ছাড়াও  সমাজসেবা তথা শিক্ষানূরাগীও তিনি।
প্রতিদিন তার রেস্টুরেন্ট সিআরবি এলাকায় তাসফিয়া গার্ডেনে অনাহারী মানুষ না খেয়ে ফিরে আসে না। বর্ষার জলাবদ্ধতায় কর্মহীন মানুষের মুখে কোমর পানি ডিঙিয়ে তিনি তার সংগঠন বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির কর্মীদের নিয়ে যে কোন দুর্যোগ ঝাপিয়ে পড়েন।  রাতের অন্ধকারে কাঁধে কম্বল নিয়ে মাইলের পর মাইল হেটে হেটে এই নগরে যিনি শীতার্তদের ভালোবাসা বিতরণ করেন তিনি নাজিম উদ্দিন এ্যানেল।

তার প্রতিষ্ঠিত বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি বহুকাল ধরে কাজ করে যাচ্ছেন মানুষের সেবায়।বিশেষ করে সমাজের অসহায় দরিদ্র ও ছিন্নমূল মানুষদের জন্য তার এই ব্যতিক্রমী উদ্যোগ সত্যি প্রশংসার দাবিদার।

বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি ছাড়াও তিনি অনেকগুলো সংগঠনের সাথে জিড়িত। তিনি কমপক্ষে চট্টগ্রামের ১৫ থেকে ২০ টি সংগঠনের সাথে সম্পৃক্ত। এবং প্রতিটি সংগঠনের নানান প্রোগ্রামে তিনি বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছেন বছরের পর বছর।


%d bloggers like this: