ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০ , , ২ শাওয়াল ১৪৪১

লোহাগাড়ায় ৩৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ

সি এন এন বাংলাদেশ

আপডেট: এপ্রিল ৩, ২০২০ ৮:১৯ সকাল

[addtoany]

চট্টগ্রাম ::করোনাভাইরাস কোভিড-১৯ প্রতিরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটি থাকায় সবচেয়ে বিপাকে পড়া নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ।

এমন পরিস্থিতিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস,এম বোরহান উদ্দিনের নির্দেশনায় লোহাগাড়ায় গরীব, দুস্থ, ৩৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ( চাউল, ডাল, আলু, পেঁয়াজ, তেল ও সাবান ইত্যাদি) বিতরণ করা হয়।

পাশাপাশি গত কয়েক সপ্তাহ ধরে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ মানবিকতায় সাধারণ মানুষকে মাস্ক, হ্যান্ড গ্লাভস ও স্যানিটাইজার, লিফলেট বিতরণ-সহ বিভিন্ন জনসচেতনামূলক কর্মসূচি চালিয়েছেন।

সভাপতি এস এম বোরহান উদ্দিন বলেন, ‘দেশের যেকোন ক্রান্তিলগ্নে ছাত্রলীগ মানুষের পাশে থাকে। তারই ধারাবাহিকতায় আমরা চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ আমাদের দায়িত্বশীলতা ও দায়বদ্ধতাকে মাথায় রেখে মানুষের পাশে থাকার চেষ্টা করেছি।’
তিনি আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই ছাত্রলীগ এভাবেই গণমানুষের পাশে দাঁড়াবে এবং এ কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে জানান।’

এ সময় সামাজিক দূরত্ব বজায় রেখে এতে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক রিদুয়ানুল হক সুজন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক রিদুওয়ান হোসেন, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক মোঃ সেলিম, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মোঃ রাকিব, উপ-সমাজ সেবা সম্পাদক সোহেল তালুকদার, গণ যোগাযোগ উপ-সম্পাদক মোঃ মিনহাজ উদ্দিন,
পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক উপ সম্পাদক মিনহাজ রেজা রাফি, উপ ধর্ম বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন, ছাত্র বৃক্তি বিষয়ক উপ সম্পাদক মোঃ রাহাত, উপজেলা ছাত্রলীগ নেতা
আরিফুল ইসলাম, মোঃ ওরহান, হামিম হোসেন রবিন, রিয়াদ, তারেক, আসলাম, সাদ্দাম, মোক্তার, পারভেজ, ইমন, দেলোয়ার সহ প্রমুখ।

প্রসঙ্গত, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হয়। সারা বিশ্বে প্রায় পৌনে আট লাখেরও বেশি মানুষ এতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন প্রায় অর্ধলাখ। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় দুই লক্ষ মানুষ। বাংলাদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৬ জন। মারা গেছেন ৬ জন।

উল্লেখ্য যে, করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে কেন্দ্রীয় ছাত্রলীগ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশে ছাত্রলীগের সকল ইউনিটকে জনসমাগম এড়িয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলে মেডিকেল টিমের সমন্বয়ে হ্যান্ড স্যানিটাইজার তৈরি, মাস্ক বিতরণ ও জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট বিলি করার নির্দেশ দেন।

করোনাভাইরাস মোকাবেলায় দেশে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি অফিসে টানা ১০ দিনের ছুটি চলছে। তবে পরিস্থিতির উন্নতি না হওয়ায় ৪ এপ্রিলের সঙ্গে ৫ দিন সাধারণ ছুটি এবং ২ দিন সাপ্তাহিক ছুটিসহ আগামী ১১ এপ্রিল পর্যন্ত সব ধরনের অফিস-আদালত বন্ধ ঘোষণা করেছে সরকার।