মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

চবি’র সাবেক উপাচার্য নূরুদ্দীন চৌধুরীর মৃত্যুতে অধ্যাপক পারভেজের শোক

সি এন এন বাংলাদেশ

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২০ ০১:৪৭ এএম

চবি’র সাবেক উপাচার্য নূরুদ্দীন চৌধুরীর মৃত্যুতে অধ্যাপক পারভেজের শোক

নিউজ ডেস্ক :: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক উপাচার্য অধ্যাপক এ জে এম নূরুদ্দীন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চবি’র মার্কেটিং বিভাগের সিনিয়র অধ্যাপক, এনবিইআর চেয়ারম্যান এবং সিএনএন বাংলাদেশ প্রধান উপদেষ্টা সৈয়দ আহসানুল আলম পারভেজ।

সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ (নেগেটিভ) হলেও করোনা সংক্রান্ত নানা জটিলতায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন নুরুদ্দীন চৌধুরী। শনিবার (২৬ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রবীণ এ অধ্যাপক।

নূরুদ্দীন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সাবেক অধ্যাপক। তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। ২০০২ সাল থেকে ২০০৬ সাল সময়ে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের দ্বাদশ উপাচার্য ছিলেন। তিনি মার্কেটিং বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি, ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক ডিন ও হলের প্রভোস্ট ছিলেন। সবশেষে তিনি বেসরকারি সাউদার্ন ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।