শনিবার, ৩১ অক্টোবর ২০২০

ধর্মীয় অনুশাসন মেনে সমাজ ও রাষ্ট্রের জন্য কাজ করতে হবে: আওয়ামী লীগ নেতা মনছুর আলম পাপপি

সি এন এন বাংলাদেশ

আপডেট: অক্টোবর ২, ২০২০ ০২:২১ এএম

ধর্মীয় অনুশাসন মেনে সমাজ ও রাষ্ট্রের জন্য কাজ করতে হবে: আওয়ামী লীগ নেতা মনছুর আলম পাপপি

স্টাফ করেসপন্ডেন্ট : বৌদ্ধদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বোয়ালখালীর কধুরখীল মারজিন বিহারে ফানুস বাতি উত্তোলন অনুষ্ঠান বিহার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সন্ধ্যায় বিহারেরর অধ্যক্ষ দীপানন্দ স্থবিরের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও পৌর মেয়র প্রার্থী আলহাজ্ব মনছুর আলম পাপপি। তিনি ফানুস প্রজ্জলন করে উদ্বোধনের পর তার বক্তব্যে বলেন, ধর্ম মানুষকে আত্মসুদ্ধি করে। ধর্মীয় আচার আচরণ সমাজকে কলুষিত হতে বিরত রাখে, খারাপ কাজসহ নানা অসামাজিক কাজ থেকে বিরত রাখে। তাই যার যার ধর্ম অনুযায়ী সকলই নিজ ধর্মের প্রতি ও ধর্মীয় অনুশাসন মেনে এবং সৃষ্টিকর্তার প্রতি অনুগত থেকে সমাজ ও রাষ্ট্রের জন্য কাজ করতে হবে। শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে তিনি সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ফানুশের আলোয় দূরীভূত হউক সকল অপশক্তি। 

সভাপতির বক্তব্যে দীপানন্দ স্থবির বলেন, ধর্ম মানুষকে অহিংসা, অসামাজিক কাজ থেকে বিরত রাখে। সকল মানুষ নিজ ধর্মের নিয়ম কানুন মেনে চললে সমাজে অশান্তি থাকবে না। 

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত সাবেক ছাত্রনেতা পান্থ বড়ুয়া, কধুরখীল আওয়ামী লীগ নেতা মাসুদুল হক, শাফায়েত মানিক, চিত্ত রজ্ঞন বড়ুয়া, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কমল বড়ুয়া, রাসেল বড়ুয়াসহ অন্যান্যরা।