সোমবার, ৩০ নভেম্বর ২০২০

সাংবাদিকদের করোনা টেষ্ট করবে সংসদ সচিবালয়

সি এন এন বাংলাদেশ

আপডেট: অক্টোবর ৩০, ২০২০ ১৫:৪৫ পিএম

সাংবাদিকদের করোনা টেষ্ট করবে সংসদ সচিবালয়

মুজিববর্ষের বিশেষ অধিবেশন কভার করার জন্য সংসদ বিটের সাংবাদিকদের কোভিড-১৯ নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। তবেই সংসদ পাস সংগ্রহ করতে পারবেন সংসদ বিটের সাংবাদিকরা।

 

সংসদ স‌চিবাল‌য় সূ‌ত্রে জানা যায়, আগামী ৮ নভেম্বর স্বাস্থ্যবিধি মেনে সন্ধ্যা ৬টায় সংসদের অধিবেশন শুরু হবে। ওইদিন সভাপতিমণ্ডলীর নির্বাচন ও শোক প্রস্তাব গ্রহণের মাধ্যমে অধিবেশনের মুলতবি হবে।

মুজিববর্ষের বিশেষ অধিবেশনে সংসদে ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হা‌মিদ। তবে অধিবেশনে সব এমপি যোগ দিতে পারবেন না। শুধুমাত্র কোডিড-১৯ নেগেটিভ এমপিরা ওই অধিবেশনে যোগ দিতে পারবেন। এবং এই অধিবেশন কভার করার জন্য কোডিড-১৯ নেগেটিভ সাংবা‌দিক‌দরাই সরাসরি সংসদে হাজির হওয়ার সুযোগ পাবেন।

 

সংসদের গণসং‌যোগ বিভা‌গের প‌রিচালক তা‌রিক মাহমুদ এ বিষ‌য়ে গণমাধ্যমকে বলেন, মু‌জিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ দেবেন। এদিনের অধিবেশন কভার করার জন্য সাংবাদিকদের সংসদ পাস দেওয়া হবে। তবে এজন্য সবার মতো সাংবাদিকদেরও কোভিড-১৯ নেগেটিভ সনদ লাগবে। তাই সংসদ স‌চিবালয় থেকে সাংবাদিকদের কোভিড-১৯ পরীক্ষার বিশেষ উদ্যোগ নেওয়া হ‌য়ে‌ছে। এ জন্য আগামী ৬ ন‌ভেম্বর জাতীয় সংসদের উদ্যোগে সংসদ বি‌টের সাংবাদিকদের ক‌রোনা টেস্ট করা হবে। প্রতি গণমাধ্যম থেকে একজন ক‌রে সাংবাদিককে কোভিড-১৯ টেস্ট করার জন্য সকাল ১০টায় সংসদের মিডিয়া সেন্টারে উপস্থিত থাক‌তে হবে। 

তিনি আ‌রও বলেন, ৮ ন‌ভেম্বর কো‌ভিড-১৯ পরীক্ষার রি‌পোর্ট দেওয়া হবে। একইদিনে নেগেটিভ রি‌পোর্ট পাওয়া সাংবাদিকদের ৯ নভেম্বরের অধিবেশন কভার করার সংসদ পাস দেওয়া হবে।