শনিবার, ৩১ অক্টোবর ২০২০

মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি জিয়াউদ্দিন তারিক আলীর মৃত্যুতে অধ্যাপক পারভেজের শোক

সি এন এন বাংলাদেশ

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২০ ০২:৪৯ এএম

মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি জিয়াউদ্দিন তারিক আলীর মৃত্যুতে অধ্যাপক পারভেজের শোক

ন্যাশনাল ডেস্ক :: মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি জিয়াউদ্দিন তারিক আলীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এনবিইআর চেয়ারম্যান এবং সিএনএন বাংলাদেশ এর প্রধান উপদেষ্টা সৈয়দ আহসানুল আলম পারভেজ। গণমাধ্যমে দেয়া এক শোক বার্তায় অধ্যাপক পারভেজ বলেন, একাত্তরের যে গানের দল ঘুরে ঘুরে গান গেয়ে মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করেছেন, সেই দলের সদস্য ছিলেন জিয়াউদ্দিন তারিক আলী। একজন কন্ঠযোদ্ধা ও রাজধানীর শেরেবাংলা নগরে মুক্তিযুদ্ধ জাদুঘরের নতুন দৃষ্টিনন্দন ভবনেরও সমন্বয়ক ছিলেন জিয়াউদ্দিন তারিক আলী।

স্মৃতিচারণ করে তিনি বলেন, আমার জানা মতে, তিনি আমাদের জাতীয় সঙ্গীত কখনো পুরোটা পড়তে পারতেন না, দেশপ্রেম ও গভীর আবেগে চোখের জলে একাকার হয়ে যেতেন। তাঁর মতোে এমন দেশপ্রেমিকের মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি। অধ্যাপক পারভেজ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


উল্লেখ্য, জিয়াউদ্দিন তারিক আলী  ৩ দিন আগে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ভর্তি হয়েছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।