ঢাকা, শুক্রবার, ৫ জুন ২০২০ , , ১৩ শাওয়াল ১৪৪১

কভিট-১৯ দুর্যোগ মোকাবেলায় এগিয়ে এলেন দুবাইয়ের ব্যবসায়ী ইয়াকুব সুনিক

স্পেশাল করেসপন্ডেন্ট । সি এন এন বাংলাদেশ

আপডেট: এপ্রিল ৫, ২০২০ ৬:০১ দুপুর

[addtoany]

সংযুক্ত আরব আমিরাত :: কভিট ১৯ দুর্যোগ মোকাবেলায় সংযুক্ত আরব আমিরাতের বিশিষ্ট ব্যবসায়ী, দুবাইস্থ আবির বাংলাদেশ বিজনেস অ্যাসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি আলহাজ্ব ইয়াকুব সুনিক এগিয়ে এসেছেন। তিনি ব্যক্তিগত উদ্যোগে ও ইয়াকুব সুনিক ফাউন্ডেশন এর পক্ষ থেকে দুবাই ও তার নিজ বাসস্থান চট্টগ্রাম মহানগরীর চাঁদগাও খলিফা পাড়া এলাকায় অসহায়দের সহায়তা প্রদানের উদ্যোগ নিয়েছেন।

আজ ৫ এপ্রিল থেকে আমিরাতের দুবাইতে নিজ উদ্যোগে খেটে খাওয়া ৭০ জন দিন মজুরকে নগদ টাকা, চাল, ডাল, পেঁয়াজ, আলু সহ খাদ্যদ্রব্য বিতরণ শুরু করা হয়েছে। ইয়াকুব সুনিক নিজ তদারকিতে দুবাইয়ের মুহাইচেনা এলাকার তার নিজ বাসভবন চত্বর থেকে এইসব খাদ্যদ্রব্য ও নগদ টাকা গোপনীয়তা রক্ষা করে ব্যক্তিগত ড্রাইভার সাইফুল, জাবেদ, সেলিমের মাধ্যমে ৭০ জন দিনমজুরের কাছে পৌঁছে দিচ্ছেন।

আগামীকাল ৬ এপ্রিল বাংলাদেশে তার নিজ এলাকা চট্টগ্রামের চাঁদগাও খলিফা পাড়ায় ৫০০ অসহায় পরিবার ও কিছু দুর্দশাগ্রস্ত আত্মীয়-স্বজনের নিকট নগদ টাকা, চাল, ডাল, পেঁয়াজ, তেল, আলু সহ খাদ্যদ্রব্য পৌঁছে দেওয়া হবে বলে ইয়াকুব সুনিকের ব্যাক্তিগত সহকারী জানিয়েছেন। চাঁদগাওয়ের খলিফা পাড়া মসজিদ কমিটির সদস্যরা অত্যন্ত গোপনীয়তা রক্ষা করে করুনা ভাইরাসের কারণে দূর্ভোগে পরা এইসব লোকজনদের সহয়তার কাজ সম্পন্ন করা হবে বলে তিনি জানান ।

এ ব্যাপারে ইয়াকুব সুনিক বলেন, চলমান পরিস্থিতিতে বড় ছোট সব লোকজনই সমস্যাই পর্যবসিত হয়েছে। আমাদের শত প্রতিকূলতা সত্ত্বেও যেসব মানুষ এই দুর্যোগে একেবারে অসহায় হয়ে পড়েছে তাদেরকে বাঁচানো আমাদের দায়িত্ব। তাই আল্লাহতালা আমাকে যতটুকু দিয়েছে ততটুকু সামর্থ্য দিয়ে আমি তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি মাত্র। আমি মনে করি আমার পরিচিত এসব লোকজন এই প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে উঠার কোন অবলম্বন পেলে তাদের অন্তরের দোয়ায়,আল্লাহর ইচ্ছায় আমরা এই জটিল পরিস্থিতি কাটিয়ে উঠতে সক্ষম হব।

ইয়াকুব সুনিক আরো বলেন, এটা শুধু আমার ব্যক্তিগত সহায়তা ছিল। সামনের পরিস্থিতি বুঝে আমরা আমাদের ব্যবসায়িক সংগঠন থেকে অসহায় মানুষকে সহায়তা দানের পরিকল্পনা করেছি। তিনি বলেন দুবাই আবির বিজনেস এসোসিয়েশনের ব্যবসায়িক নেতৃবৃন্দরা এই দুর্যোগ মোকাবেলায় মানুষের পাশে কিভাবে দাঁড়ানো যায় এ ব্যাপারে প্রাথমিক আলোচনা  হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণের মাধ্যমে আমরা আগামীতে এই পরিকল্পনা সফল করতে উদ্যোগ গ্রহণ করব। তিনি এই দুর্যোগ মুহূর্তে প্রতিটি সামর্থবান মানুষকে অসহায় মানবতার পাশে দাঁড়ানোর আহ্বান জানান।