ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০ , , ২২ জ্বিলহজ্জ ১৪৪১

করোনার প্রভাবে বন্ধ হয়ে যাচ্ছে রংপুরের সব স্থানীয় পত্রিকা

রংপুর । সি এন এন বাংলাদেশ

আপডেট: এপ্রিল ১, ২০২০ ৮:২৫ সকাল

[addtoany]

 

করোনার প্রভাবে বন্ধ হয়ে যাচ্ছে রংপুরের সব স্থানীয় পত্রিকা
করোনা আতঙ্কে বন্ধ হয়ে গেছে রংপুরের স্থানীয় পত্রিকাগুলো। দু’একটি বাদে বেশিরভাগ পত্রিকা বন্ধ হয়েছে কোন রকম ঘোষণা ছাড়াই। মূলত পাঠকের অভাব তারপর পত্রিকা সরবরাহ ও প্রকাশনার সঙ্গে জড়িত কেউই কাজ না করায় অনেকটা বাধ্য হয়েই প্রকাশনা বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন মালিকেরা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, মহামারী আকারে পৃথিবীজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতি এই ভাইরাসের সক্রমণ রোধে সরকারের সঙ্গ নিরোধ কার্যক্রমের কারণে লোকজন বাইরে বের না হওয়ায় ভ্রাম্যমাণ পাঠক যেমন শূন্যের কোঠায় নেমে গেছে, অন্যদিকে হকারদের অনীহায় নিয়মিত পাঠকদের কাছে পত্রিকা পৌঁছানো সম্ভব না হওয়ায় নিজ নিজ কর্তৃপক্ষ প্রকাশনা বন্ধের এই সিদ্ধান্ত নিয়েছেন।

তবে সংবাদ ও বিজ্ঞাপন ব্যবস্থাপনার দায়িত্বে থাকা কয়েকজন কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, করোনার প্রভাবে বিজ্ঞাপন পাওয়াই যাচ্ছিলো না। ডেস্ক ও মাঠ পর্যায়ের সংবাদকর্মীরা সংবাদ দিচ্ছে না। দিলেও সেসব কেবল করনা সংক্রান্ত খবর।

স্থানীয় দৈনিক দাবানলের প্রধান বার্তা ও পরিকল্পনা সম্পাদক জিএম জয় বলেন, আয়ের প্রধান উৎস্য বিজ্ঞাপন পাওয়া যাচ্ছে না, তারপরও কেবল করোনাকেন্দ্রিক নিউজ দিয়ে পত্রিকা বের করা সম্ভব হচ্ছে না।

স্থানীয় প্রভাবশালি দৈনিক যুগের আলোর বার্তা সম্পাদক নজরুল মৃধা জানান, মূলত হকাররা পত্রিকা বিলি বন্ধ করে দেয়ায় পত্রিকার প্রকাশনা অব্যাহত রাখা যাচ্ছে না।