ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০ , , ৬ শাওয়াল ১৪৪১

করোনা দুর্যোগে হতদরিদ্রদের মাঝে চট্টগ্রাম জেলা প্রশাসনের ত্রাণ বিতরণ

স্পেশাল করেসপন্ডেন্ট । সি এন এন বাংলাদেশ

আপডেট: মার্চ ২৯, ২০২০ ৭:১৯ দুপুর

[addtoany]

চট্টগ্রাাম :: চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন শনিবার (২৯ মার্চ) করোনাভাইরাস দুর্যোগ পরিস্থিতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে চলমান ত্রাণ সহায়তা কর্মসূচির আওতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার ২৪ নং মুহুরীপাড়া এলাকায় ক্ষতিগ্রস্ত দিনমজুর, হতদরিদ্র ২৮০ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। প্রতিটি প্যাকেটে ছিলো ১০ কেজি চাল, ২ কেজি চিড়া, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, ১ লিটার সয়াবিন তেল, আধা কেজি নুডুলস।

এরপর তিনি চট্টগ্রাম মহানগরীর খুলশী এলাকায় হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী বাংলাদেশী ও বিদেশী নাগরিকদের খোঁজ নিতে যান। চট্টগ্রাম জেলায় বর্তমানে মোট ৯৪৭ জন কোয়ারেন্টাইনে আছেন। এর মধ্যে খুলশী এলালায় আনুমানিক ৭০ জনের মতো হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

ইতোমধ্যে যাদের হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে তাদেরকেও জনস্বাস্থ্য সুরক্ষায় করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে ঘরে থাকতে বলেন।

এদিকে জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ অভিযানে পুলিশের সহায়তায় চট্টগ্রাম মহানগরীতে চারটি ম্যাজিস্ট্রেসি টিম কাজ করছে। খুলশী এলাকায় আজকের অভিযানের সেনাবাহিনীর পক্ষ থেকে নেতৃত্বে ছিলেন মেজর জাহাঙ্গীর।

জেলা প্রশাসক চট্টগ্রাম খুলশী এলাকা পরিদর্শনকালে সংশ্লিষ্ট কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম কে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের ব্যাপারে যেকোনো ধরণের সাহায্য সহযোগিতা প্রয়োজন হলে তা জেলা প্রশাসন চট্টগ্রামের পক্ষ থেকে পুলিশ ও সেনাবাহিনীর সহায়তায় নিশ্চিত করতে নির্দেশ দেন। পাশাপাশি চট্টগ্রাম মহানগরী এলাকায় জনসমাগম কমাতে ও মানুষজনের চলাচল সীমিত নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আহ্বান জানান।