ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ , , ২২ জ্বিলকদ ১৪৪১

ডাক্তারদের নিজের গাড়ি দিয়ে দিলেন ব্যারিস্টার সুমন

হেড অব নিউজ । সি এন এন বাংলাদেশ

আপডেট: মার্চ ২৮, ২০২০ ৯:১৭ দুপুর

[addtoany]

চৌধুরী এমরান :: করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার সুবিধার্থে নিজের গাড়ি ডাক্তারদের জন্য দিয়েছেন আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

শনিবার (২৮ মার্চ) নিজ জন্মস্থান হবিগঞ্জের চুনারুঘাট থানা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের জন্য গাড়িটি দিয়ে ফেসবুক লাইভে আসেন তিনি। এসময় অন্য বিত্তবান ও নেতাদেরও দেশের ক্রান্তিলগ্নে এভাবে এগিয়ে আসার আহ্বান জানান সুমন।

গাড়ি দেয়ার সময় সুমন ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীও (পিপিই) দেন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের।

লাইভে তিনি জানান, যেহেতু তিনি নিজে হোম কোয়ারেন্টাইন মেনে চলছেন (বিশেষ দরকারে বেরিয়েছেন), তার গাড়িটি ব্যবহৃত হচ্ছে না, তাই তার গাড়িটি ডাক্তারদের ব্যবহারের জন্য দিয়ে দিয়েছেন। যদি কোনো কাজে লাগে, তবে নিজেকে ভাগ্যবান মনে করবেন।

লাইভে তিনি আরও বলেন, মরতে যদি হয় তাহলে নিজের মাতৃভূমি নিজের জেলা হবিগঞ্জের চুনারুঘাটের বাড়িতে চলে এসেছি, শুনেছি করোনায় মারা গেলে কবরও দিতে চায় না, আমি মারা গেলে যেন নিজের এলাকায় কবর দিতে পারে।

সারাদেশের বিত্তবান ও সমাজসেবকদের প্রতি আহ্বান জানিয়ে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, যাদের ব্যবহার করার জন্য নিজের একটি গাড়ি রয়েছে, এখন তো গাড়ি ব্যবহার করছেন না, আপনারাও চাইলে মানুষের কল্যাণে নিজের গাড়িটা কাজে লাগাতে পারেন।

লাইভ শেষে তিনি বলেন, ‘যুদ্ধ শুরু, মরলে শহীদ, বাঁচলে সবাইকে নিয়েই বাঁচেন।’

সামাজিক নানা অসঙ্গতির বিরুদ্ধে সোচ্চার কণ্ঠ হিসেবে বেশ পরিচিত সুপ্রিম কোর্টের আইনজীবী সায়েদুল হক সুমন। যেখানেই অনিয়ম দেখেন বা যে অসঙ্গতি চোখে পড়ে, সেটার বিরুদ্ধে ফেসবুক লাইভে এসে কথা বলেন তিনি।