ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ , , ২২ জ্বিলকদ ১৪৪১

নতুন আক্রান্তের ৪১ জন কে কোন জেলার?

নিউজ ডেস্ক,ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: এপ্রিল ৭, ২০২০ ৯:৫২ সকাল

[addtoany]

 

দেশে করোনা ভাইরাসে নতুন শনাক্ত হয়েছেন ৪১ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ১৬৪ জন। এছাড়া মারা গেছেন আরো ৫ জন। নতুন আক্রান্তদের মধ্যে ২০ জন ঢাকায়, ১৫ জন নারায়ণগঞ্জ, কেরাণীগঞ্জ ১ জন, কুমিল্লায় ১ জন, চট্টগ্রামে ১ জন। নতুন আক্রান্তের মধ্যে পুরুষ ২৮, নারী ১৩ জন। এদের মধ্যে ১০ বছর বয়সের নিচে একজন শিশু রয়েছে। যে ৫ জন মারা গেছেন তার মধ্যে ৪ জন পুরুষ। একজন নারী।

মঙ্গলবার (০৭ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী এখন পর্যন্ত মারা গেছেন ৭৪ হাজার ৬৯৭ জন। আর এই ভাইরাস শনাক্ত হয়েছে ১৩ লাখ ৪৬ হাজার ৫৬৬ জনের শরীরে।
এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৭৮ হাজার ৬৯৫ জন।

ভাইরাসটিতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ভাইরাস শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৭ হাজার ৪ জনের শরীরে। সেখানে মারা গেছেন ১০ হাজার ৮৭১ জন।
স্পেনে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৬ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ১৩ হাজার ৩৪১ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৪৪৭ জন এবং মারা গেছেন ১৬ ৫২৩জন