ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০ , , ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

নিউইয়র্কে করোনায় অন্তত ১২ বাংলাদেশীর মৃত্যু: সচেতনতায় অবহেলা

শুভাশিষ বড়ুয়া || কান্ট্রি করেসপন্ডেন্ট । সি এন এন বাংলাদেশ

আপডেট: মার্চ ২৮, ২০২০ ৯:১৩ দুপুর

[addtoany]

নিউইয়র্ক (আমেরিকা) থেকে ::  মার্কিন যুক্তরাষ্ট্র তথা আমেরিকায় করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ৪ হাজার ছেড়ে গেছে । নিউইয়র্কে ৪৬ হাজার ! প্রতি মুহূর্তেই বাড়ছে এ সংখ্যা । রাত পোহালে কত হবে তা কারো জানা নেই।

বাংলাদেশি অধ্যুষিত এ শহরে এ পর্যন্ত অন্তত ১২ জন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে ।আক্রান্ত অর্ধশত । কিন্তু রহস্য জনক কারনে এখনো পর্যন্ত কারফিউ জারি হয়নি। নিজস্ব গাড়ি ,বাস, ট্রেন চলছে । লোক চলাচলও কম নয়।

গবেষকদের মতে, এখন এই ভাইরাস নাকি বাতাসে কিভাবে ভাসতে হয় সেটাও আয়ত্ত করে ফেলেছে ।বিষয়টা যদি তাই হয়, সেটা সবার জন্য অত্যন্ত ভয়ংকর। কারন সারা নিউইয়র্ক এর বাতাসেই হয়তো ভাসছে মরনঘাতী করোনার জীবাণু।

যে শহরে বৃষ্টির কারনে রাস্তার কোন এক কোনায় আধা ইন্চি পানি জমার সম্ভাবনা থাকলে বন্যা হবে বলে রেডিও টেলিভিশনে সারাদিন সতর্ক করা হয় , এমন কি প্রতিটি ফোনের মাধ্যমেও সবার কাছে “flood alert” বলে জরুরি সতর্কবার্তা পৌঁছানো হয়, সে শহরে মরনঘাতী প্রায় ৫০ হাজার করোনা আক্রান্ত রোগী সনাক্ত হবার পরও লোকজনের ইচ্ছেমত চলাচলের বিষয়ে কড়াকড়ি আরোপ না করার বিষয়ে প্রশাসনের কিছুটা উদাসিনতা আমার মত অনেককে ভাবিয়ে তুলছে! অনেক বছরের চেনা-জানা নিউইয়র্ক শহরকে কেন যেন খুব অচেনা মনে হচ্ছে! চরম ভয়াবহতার কথা চিন্তা করে এখনই কারফিউ জারি করাটাই জরুরি বিবেচ্য মনে করা হলেও রহস্য জনক কারনে প্রশাসন এখনো সিদ্বান্তহীনতায় রয়েছে ।