ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০ , , ৩ শাওয়াল ১৪৪১

বোয়ালখালীর সাবেক প্রথম উপজেলা চেয়ারম্যান শামসুল আলমের ইন্তেকাল

সি এন এন বাংলাদেশ

আপডেট: এপ্রিল ২৯, ২০২০ ৪:১৫ দুপুর

[addtoany]

চট্টগ্রাম :: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সাবেক প্রথম উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চৌধুরী আজ (২৯ এপ্রিল ) সন্ধ্যায় ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । মৃত্যু কালে তাঁর বয়স ছিল ৭৬। তিনি বেশ কিছু দিন হার্টের সমস্যা নিয়ে হাসপাতালে ছিলেন।

জীবিত অবস্থায় তিনি আপাদমস্তক সমাজ সেবক হিসেবে এলাকায় সুপরিচিত ছিলেন। মানুষের কল্যাণে কাজ করতে তিনি কখনোই নিরাশ হতেন না। স্থানীয় পশ্চিম কধুরখীল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের তিন বারের সভাপতির দায়িত্ব পালনকালে তিনি শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদানের পাশাপাশি তার সমাজ সেবার পরিধি বেড়ে যায় বেশ কয়েকগুণ। তার হাতেই প্রতিষ্ঠিত হয় পশ্চিম কধুরখীল স্কুল এন্ড কলেজ। নানা প্রতিকূলতায় কলেজকে এগিয়ে নিতে এলাকায় দানবীরদের দুয়ারে দুয়ারে ঘুরেছেন। ব্যক্তিগত জীবনে তিনি একটি রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত থাকলেও তিনি তার কাজকমের্ তা কখনোই প্রকাশ করতে দিতেন না। রাজনীতিকে ছাপিয়ে হয়ে উঠতে পেরেছিলেন একজন নিস্বার্থ সমাজসেবক, নিরপেক্ষ জনদরদি।

আশির দশকে তৎকালীন এরশাদ সরকার যখন উপজেলা পরিষদ চালু করে নির্বাচন দেন, তখন তিনি নির্বাচন করে বোয়ালখালী উপজেলার প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। তার আমলেই নিমির্ত হয় বোয়ালখালী উপজেলা পরিষদ ভবনসহ প্রায় সব সরকারী ভবন, কানুনগোপাড়া সড়কসহ বোয়ালখালীর বেশ কয়েকটি সড়ক, সেতু, কালভার্টসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প।

তার মৃত্যুতে নিজ এলাকা পশ্চিম কধুরখীলসহ পুরো বোয়ালখালীতে শোকের ছায়া নেমে এসেছে। দলমত নিবির্শেষে তার মৃত্যুতে শোক প্রকাহত হয়ে স্যোশাল মিডিয়ায় শোক প্রকাশ করেছে।

আলহাজ্ব শামসুল আলম চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমেদ গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন। এছাড়া বোয়ালখালী প্রেস ক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি মুজাহিদুল ইসলাম, সাবেক সভাপতি নুরুল আবসার, মনজুর আলম, চৌধুরী লোকমান, বর্তমান সভাপতি সিরাজুল ইসলাম ,সেলিম চৌধুরী, এমরান চৌধুরী শোক প্রকাশ করেছেন।

পৃথক আরেক বিবৃতিতে বোয়ালখালী পৌর মেয়র আলহাজ্ব আবুল কালাম আবু, স্থানীয় পশ্চিম কধুরখীল ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র শাহজাদা এস এম মিজানুর রহমান শোক প্রকাশ করেছেন।